| |
               

মূল পাতা ইসলাম পর্দা নিয়ে কটূক্তি, জেলাজুড়ে আন্দোলনের ডাক দিলেন মাওলানা ওলীপুরী


পর্দা নিয়ে কটূক্তি, জেলাজুড়ে আন্দোলনের ডাক দিলেন মাওলানা ওলীপুরী


রহমত নিউজ     18 October, 2024     10:24 PM    


পর্দা নিয়ে কটূক্তি ও একাধিক স্কুলশিক্ষিকাকে হেনস্থার প্রতিবাদে হবিগঞ্জের লাখাই উপজেলার শিক্ষা অফিসার মাহমুদুল হকের অপসারণ ও শাস্তির দাবিতে এবার আন্দোলনের ডাক দিলেন ইসলামী সংগ্রাম পরিষদের সভাপতি মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী।  অতিদ্রুত ওই কর্মকর্তাকে অপসারণ ও শাস্তির আওতায় আনা না হলে- রোববার (২০ অক্টোবর) থেকে জেলাজুড়ে দুর্বার আন্দোলনের ঘোষণা দেন তিনি।  

শুক্রবার (১৮ অক্টোবর) ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ জেলা নেতৃবৃন্দ ও জেলার বিশিষ্ট উলামায়ে কেরামের উপস্থিতিতে তিনি এ আন্দোলনের ঘোষণা করেন। 

মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী বলেন, পর্দা ইসলামের ফরজ বিধান। কোন মানুষ এই ফরজ বিধান নিয়ে কটূক্তি করতে পারে না। সরকারের যে কর্মকর্তা পর্দা পালন করার কারণে স্কুলশিক্ষিকাদের হেনস্থা করেছেন এবং পর্দা খুলতে বাধ্য করেছেন, এর সাংবিধানিক অধিকার তার নেই। সুতরাং আন্দোলনকারী সচেতন নাগরিক সমাজের দাবি মানা না হলে আগামী রোববার থেকে হবিগঞ্জ জেলাজুড়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। তিনি আরো বলেন, সচেতন নাগরিক সমাজ আগামী রবিবার যে বৃহৎ আন্দোলনের ডাক দিয়েছে এর সাথে ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ একাত্মতা ঘোষণা করছে।

সভায় উপস্থিত ছিলেন ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ-এর সাধারণ সম্পাদক মাওলানা আবু সালেহ সাদী, সহ-সভাপতি মাওলানা আজিজুল হক শাইলগাছী, সহ-সভাপতি মাওলানা তাজুল ইসলাম, মাওলানা নুরুল হুদা, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা লোকমান সাদী, সহ সাধারণ সম্পাদক মাওলানা জাবের আল হুদা চৌধুরী, লাখাই উপজেলা সদস্য সচিব, মাওলানা আ. লতীফ, মাওলানা মিসবাহ উদ্দিন, মাওলানা আ. হাই, মাওলানা শরীফ উদ্দীন, মাওলানা আলী আজম তালুকদার, মাওলানা খাইরুল ইসলাম, মাওলানা সুহাইল আহমদ, মাওলানা জুনাইদ আহমদ, মাওলানা আশরাফুল ইসলাম সোহাগ প্রমুখ।

উল্লেখ্য, সম্প্রতি শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হকের বিরুদ্ধে একাধিক নারী শিক্ষিকাকে হেনস্থা ও ইসলামের ফরজ বিধান হিজাব নিয়ে কটূক্তি করার প্রতিবাদে টানা কয়েকদিন ধরে লাখাইয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বিক্ষুব্দ হয়ে উঠেছে জনসাধারণ। তার শাস্তির দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।